রাজ্যের সরকারি কর্মীদের জন্য সুখবর! জারি হয়ে গেল নতুন বিজ্ঞপ্তি

Join-telegram-channel

krishak bandhu Join Whatsapp channel

রাজ্যের সরকারি কর্মীদের জন্য সুখবর! জারি হয়ে গেল নতুন বিজ্ঞপ্তি। রাজ্য সরকার নতুন করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যা সমস্ত সরকারি কর্মীদের জন্য বিশেষ সুবিধা প্রদান করবে।

এই বিজ্ঞপ্তির মাধ্যমে কর্মীদের বেতন বৃদ্ধি, নতুন ছুটি এবং আরও বেশ কিছু সুবিধা যুক্ত করা হয়েছে। এই সিদ্ধান্তটি কর্মীদের দীর্ঘদিনের দাবি মেটাতে এবং তাদের জীবনযাত্রার মান উন্নত করতে সাহায্য করবে।

নতুন বিজ্ঞপ্তির পূর্ণ বিবরণ জানতে হলে, দ্রুত সরকারি ওয়েবসাইটে লগইন করুন অথবা সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করুন। রাজ্যের সমস্ত সরকারি কর্মীরা এই বিজ্ঞপ্তির মাধ্যমে উপকৃত হবেন এবং তাদের ভবিষ্যত আরও সুরক্ষিত হবে।

সরকারি কর্মীদের বড় খবর। রাজ্য সরকারি কর্মীদের জন্য চালু হওয়া স্বাস্থ্য স্কিম নিয়ে নতুন বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকারের অর্থ দফতরের মেডিক্যাল সেল। এই বিজ্ঞপ্তির মাধ্যমে পশ্চিমবঙ্গ হেলথ স্কিমে আরও কিছু হাসপাতালকে যুক্ত করা হয়েছে। এর ফলে উপকৃত হবেন রাজ্যের লাখো সরকারি কর্মীরা।

আরও পড়ুন: সুখবর! প্রাইভেট ব্যাংকে ৩৪৫টি পদের জন্য নিয়োগের ঘোষণা! বেতন ১৫,০০০ থেকে ২২,৫০০, এখনই আবেদন করুন!

নতুন বিজ্ঞপ্তির মূল বিষয়বস্তু

রাজ্য সরকারের স্বাস্থ্য স্কিমে যে সকল নতুন হাসপাতালগুলি সংযুক্ত হয়েছে নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী সেগুলি হল :

হাসপাতালের নামঅবস্থান
কলকাতা কিডনি ইনস্টিটিউটকালিকাপুর
তপোবন হাসপাতালদুর্গাপুর
টেকনো ইন্ডিয়া ডার্মা হেলথকেয়ার সেন্টারইএম বাইপাস
আরামবাগ ডায়াগ্নস্টিকআরামবাগ
এএসজি হাসপাতালবিটি রোড
এএসজি হাসপাতালদেশপ্রাণ শাসমল রোড
হিমালয়ান আই ইনস্টিটিউটশিলিগুড়ি
জ্যোতির্ময় আরোগ্য ভবনচণ্ডীতলা, শ্রীরামপুর
মেডিট্রাস্ট ডায়াগ্নস্টিককাশিপুর রোড, দমদম

আরও পড়ুন: Indian Navy Recruitment 2024: একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ! কিভাবে আবেদন করবেন জানুন

স্বাস্থ্য স্কিমের সুবিধা

এই স্বাস্থ্য স্কিমের মাধ্যমে সরকারি কর্মী ও পেনশনভোগীরা ২ লক্ষ টাকা পর্যন্ত ক্যাশলেস পরিষেবা পেতে পারেন। এর ফলে সরকারি কর্মীর চিকিৎসার খরচ ২ লাখ টাকা পর্যন্ত হলে কর্মীকে হাসপাতালের কোনও বিল মেটাতে হয় না, তবে অবশ্যই সেই হাসপাতালকে এই প্রকল্পের আওতাভুক্ত হতে হবে। যদি কখনো কোনও সরকারি কর্মীর হাসপাতালের বিল ২ লক্ষ টাকার থেকেও বেশি হয়, তাহলে সেই বিল অফিসে জমা করলে, সেই টাকাটা পরে রিইম্বার্সমেন্টের মাধ্যমে ফেরত দেওয়া হয়।

নতুন রোগ সংযোজন

গত বছরই পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারিদের হেলথ স্কিমে আরও বেশ কয়েকটি রোগের নাম যুক্ত করা হয়েছিল, যেগুলির চিকিৎসা এই স্কিমের আওতায় পাওয়া যাবে। মোট ১৭টি নতুন রোগের নাম এই স্কিমের আওতায় চিকিৎসার জন্য আনা হয়েছিল। এর ফলেও রাজ্য সরকারি কর্মীরা এই স্কিম থেকে সুবিধা ভোগ করতে পারছেন।

আরও পড়ুন: Laxmi Bhandar Status Check 2024: লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের স্ট্যাটাস চেক

উপসংহার

এই নতুন বিজ্ঞপ্তির মাধ্যমে রাজ্যের লাখো সরকারি কর্মী উপকৃত হবেন। পশ্চিমবঙ্গ হেলথ স্কিমের আওতায় একাধিক সুবিধার তথ্য স্কিমের সরকারি ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। পশ্চিমবঙ্গ হেলথ স্কিম ওয়েবসাইট এই লিঙ্কে গিয়ে ক্লিক করলেই এই বিষয়ে বিস্তারিত জানা যাবে।

এই তথ্যের ভিত্তিতে আমরা আশা করি আপনি পশ্চিমবঙ্গ হেলথ স্কিমের আসল ঘটনা এবং ভবিষ্যতের পরিকল্পনা সম্পর্কে একটি পরিষ্কার ধারণা পেয়েছেন।

Leave a Comment