লক্ষ্মীর ভান্ডার প্রকল্প: জুলাই মাসের পেমেন্ট আপডেট এবং চেক করার প্রক্রিয়া

Whatsapp-Group-Link
krishak bandhu Join Whatsapp channel

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষমতায় আসার পর থেকে পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের জন্য একের পর এক দুর্দান্ত প্রকল্প চালু হয়েছে। এই প্রকল্পগুলির মধ্যে অন্যতম হল লক্ষ্মীর ভান্ডার, যা মহিলাদের আর্থিক সহায়তা প্রদানে গুরুত্ব দেয়।

নতুন পেমেন্ট আপডেট

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আওতায় আগে মহিলারা প্রতি মাসে ৫০০ ও ১০০০ টাকা পেতেন। কিন্তু এখন থেকে এই পরিমাণ ডবল হয়ে ১০০০ ও ১২০০ টাকা হয়েছে। চলতি মাসের ১০ তারিখের মধ্যে এই টাকা সকলের ব্যাংক একাউন্টে জমা হবে।

স্ট্যাটাস চেক করার পদ্ধতি

অনেকে এখনও টাকা পাননি। তাদের জন্য সহজে বাড়িতে বসে স্ট্যাটাস চেক করার পদ্ধতি নিচে দেওয়া হল:

  1. লক্ষ্মীর ভান্ডারের ওয়েবসাইটে যান: লক্ষ্মীর ভান্ডার অফিসিয়াল ওয়েবসাইট (https://socialsecurity.wb.gov.in/track-applicant)
  2. Track Application Status অপশনে ক্লিক করুন
  3. প্রয়োজনীয় তথ্য লিখুন: অ্যাপ্লিকেশন আইডি, মোবাইল নম্বর, আধার কার্ড নম্বর, বা স্বাস্থ্য সাথী নম্বর।
  4. ক্যাপচা কোড লিখে সার্চ বোতাম টিপুন
  5. স্ট্যাটাস চেক করুন: স্ক্রীনে ভেসে উঠবে আপনার পেমেন্ট স্ট্যাটাস।

মোবাইল ব্যাংকিং অ্যাপ ব্যবহার করে চেক

নিজের ব্যাংকের মোবাইল ব্যাংকিং অ্যাপ ব্যবহার করে ‘Transaction History’ অপশনে গিয়ে দেখতে পারেন প্রকল্পের টাকা ঢুকেছে কি না।

উপসংহার

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পটি গৃহিণীদের আর্থিক সহায়তা প্রদানে একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ। নতুন আপডেট অনুযায়ী, জুলাই মাসে মহিলারা দ্বিগুণ টাকা পাবেন। সময়মতো স্ট্যাটাস চেক করে নিশ্চিত হয়ে নিন আপনার পেমেন্ট জমা হয়েছে কি না।

এইভাবে, বাড়িতে বসেই সহজেই লক্ষ্মীর ভান্ডারের পেমেন্ট স্ট্যাটাস চেক করতে পারবেন এবং নতুন আপডেট সম্পর্কে সচেতন থাকতে পারবেন।

Leave a Comment