PM Kisan Payment: এই জুন মাসেই পাবেন পিএম কিষানের টাকা, জেনে নিন নির্দিষ্ট তারিখ

Whatsapp-Group-Link
krishak bandhu Join Whatsapp channel

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনা সম্পর্কে একটি বড় খবর এসেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ১৮ জুন তার সংসদীয় এলাকা বারানসীতে তার সফরের সময় প্রধানমন্ত্রীর কিষান যোজনার ১৭তম কিস্তি হিসেবে ৯.২৬ কোটি উপকারী কৃষকদের জন্য ২০,০০০ কোটি টাকারও বেশি অর্থ প্রদান করবেন।

এই প্রসঙ্গে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান ইতিমধ্যেই বলেছেন, “কৃষি প্রধানমন্ত্রী মোদীর সবসময় অগ্রাধিকার ছিল। তিনি কৃষকদের স্বার্থে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন। প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর, মোদীজি প্রথমেই প্রধানমন্ত্রীর কিষান যোজনার ১৭তম কিস্তি মুক্তির ফাইলে স্বাক্ষর করেন। এখন পর্যন্ত, ৩.০৪ লক্ষ কোটি টাকারও বেশি কৃষকদের বিতরণ করা হয়েছে।”

শিবরাজ সিং চৌহান আরও বলেছেন যে যোজনা চালু হওয়ার পর থেকে কেন্দ্র ১১ কোটি কৃষকের মধ্যে ৩.০৪ লক্ষ কোটি টাকারও বেশি বিতরণ করেছে। বারানসীর অনুষ্ঠানে উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বিভিন্ন রাজ্যের মন্ত্রীরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার আওতায় কেন্দ্রীয় সরকার কৃষকদের প্রতি বছর ৬,০০০ টাকা প্রদান করে। তবে, এই টাকা ৩ কিস্তিতে প্রদান করা হয় এবং প্রদত্ত পরিমাণ সরাসরি কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়।

জানানো হয়েছে যে কেন্দ্রীয় সরকার এই মাসের ১৮ জুন পিএম কিষানের ১৭তম কিস্তি বিতরণ করবে। এই টাকা এক সপ্তাহের মধ্যে সমস্ত উপকারী কৃষকদের অ্যাকাউন্টে একে একে জমা হবে।

Payment Proof: পিএম-কিষাণের টাকা পেয়ে বাংলার কৃষকদের মুখে হাসি ফুটেছে

পিএম কিষানের স্থিতি অনলাইনে কীভাবে পরীক্ষা করবেন?

  • প্রথমে পিএম কিষান যোজনার অফিসিয়াল পোর্টালে যান।
  • এখন ‘Farmer Corner’ অপশনটিতে ক্লিক করুন।
  • এরপর ‘Beneficiary List’ নির্বাচন করুন।
  • তারপর রাজ্য, জেলা, ব্লক এবং গ্রাম নির্বাচন করুন।
  • এরপর ‘Get Report’-এ ক্লিক করুন।
  • এরপর উপকারী তালিকায় আপনার নাম আছে কিনা পরীক্ষা করুন।

2 thoughts on “PM Kisan Payment: এই জুন মাসেই পাবেন পিএম কিষানের টাকা, জেনে নিন নির্দিষ্ট তারিখ”

Leave a Comment