পঞ্চায়েতের সুবিধা এখন মোবাইলে! স্মার্ট পঞ্চায়েত 2.0 নম্বর সেভ করুন আজই

Whatsapp-Group-Link
krishak bandhu Join Whatsapp channel

গত শুক্রবার ধন্য ধান্য অডিটোরিয়ামে রাজ্য সরকার আয়োজন করেছিল একটি বিশেষ বৈঠকের, যেখানে স্মার্ট পঞ্চায়েত 2.0 প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এই প্রকল্পের মূল উদ্দেশ্য হলো গ্রামীণ এলাকার মানুষের কাছে পঞ্চায়েতের বিভিন্ন পরিষেবা আরও সহজলভ্য করে তোলা।

এবার হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে আপনি বাড়ি বসেই পঞ্চায়েতের বিভিন্ন সুবিধা পেতে পারেন। আসুন জেনে নিই কী কী সুবিধা পাওয়া যাবে এবং কিভাবে এই সুবিধাগুলো ব্যবহার করবেন।

আরো পড়ুন: সুকন্যা সমৃদ্ধি যোজনা: কত টাকা পাবেন, কিভাবে আবেদন করবেন?

হোয়াটস অ্যাপ চ্যাটবটের মাধ্যমে পঞ্চায়েতের সুবিধাগুলি

স্মার্ট পঞ্চায়েত 2.0 প্রকল্পের আওতায় পঞ্চায়েতের যাবতীয় পরিষেবাগুলো আপনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাবেন। নিম্নলিখিত সুবিধাগুলি এর অন্তর্ভুক্ত:

  1. বাড়ি তৈরির অনুমোদন সার্টিফিকেট ডাউনলোড: কোথাও বাড়ি তৈরির জন্য প্রয়োজনীয় অনুমোদন সার্টিফিকেট সহজেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে ডাউনলোড করতে পারবেন।
  2. ট্রেড নো অবজেকশন সার্টিফিকেট (NOC) ডাউনলোড: ব্যবসা বা অন্য কোন কাজে প্রয়োজনীয় ট্রেড NOC ডাউনলোড করা যাবে।
  3. গেস্ট হাউস বুকিং: কোন পঞ্চায়েতের গেস্ট হাউসে থাকার জন্য সহজেই বুকিং করতে পারবেন।
  4. পঞ্চায়েত টুরিজম পোর্টাল: পঞ্চায়েত টুরিজম পোর্টালের আওতায় বুকিং বাতিল এবং অভিযোগ জানানোর সুবিধা দেওয়া হবে।
  5. কমপ্লেন অ্যাকশন রিপোর্ট: পঞ্চায়েতে করা কোন অভিযোগের অগ্রগতির রিপোর্ট দেখতে পারবেন।
  6. পঞ্চায়েত কর্মীদের সুবিধা: পঞ্চায়েত কর্মীরাও হোয়াটসঅ্যাপ চ্যাটবট থেকে পে স্লিপ, বার্ষিক বেতন সম্পর্কিত তথ্য পেয়ে যাবেন।

আরো পড়ুন: পোস্ট অফিস সিনিয়র সিটিজেন স্কিম: মাসে ২০,৫০০ টাকা আয়ের অবিশ্বাস্য সুযোগ!

স্মার্ট পঞ্চায়েত 2.0-এর বিশেষ সুবিধা

গ্রামীণ এলাকার মানুষের সুবিধার্থে এবং সময়মতো গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ার জন্য স্মার্ট পঞ্চায়েত 2.0 প্রকল্পটি চালু করা হয়েছে। এটি একটি বিশেষ হোয়াটসঅ্যাপ চ্যাটবট, যা পঞ্চায়েতের সমস্ত পরিষেবা সহজলভ্য করে তুলবে।

কিভাবে এই পরিষেবা ব্যবহার করবেন?

এই পরিষেবা ব্যবহারের জন্য আপনাকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ করতে হবে। পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের তরফে শেয়ার করা নম্বরটি হল: 6291265854। এই নম্বরটি সেভ করে রাখুন এবং আপনার প্রয়োজনীয় পরিষেবাগুলির জন্য হোয়াটসঅ্যাপের মাধ্যমে মেসেজ করুন। এরপরেই আপনি পাবেন একগুচ্ছ সুবিধা, যা আপনার জীবনকে অনেক সহজ করে তুলবে।

আরো পড়ুন: স্বাস্থ্য সাথী কার্ডে বড় পরিবর্তন: ১০ দিনের নতুন নিয়ম জানুন

সরকারের উদ্যোগ এবং ভবিষ্যত পরিকল্পনা

এই প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকার গ্রামীণ এলাকার মানুষকে ডিজিটাল পরিষেবা দেওয়ার পরিকল্পনা করেছে। ইন্টারনেটের মাধ্যমে গ্রামীণ উন্নয়নকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার এই উদ্যোগ প্রশংসনীয়। স্মার্ট পঞ্চায়েত 2.0 প্রকল্পটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা গ্রামীণ এলাকার মানুষের জন্য খুবই উপকারী হবে।

সুতরাং, দেরি না করে আজই আপনার হোয়াটসঅ্যাপে নম্বরটি সেভ করুন এবং স্মার্ট পঞ্চায়েত 2.0 এর সুবিধাগুলি উপভোগ করুন। আপনার পঞ্চায়েত সংক্রান্ত সব সমস্যার সমাধান এখন আপনার হাতের মুঠোয়।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্প: জুলাই মাসের পেমেন্ট আপডেট এবং চেক করার প্রক্রিয়া

Leave a Comment