পশ্চিমবঙ্গ সরকারের নতুন প্রকল্প: আজই করুন এই কার্ড, প্রতি বছর পাবেন ১২,৫০০ টাকা!

Whatsapp-Group-Link
krishak bandhu Join Whatsapp channel

পশ্চিমবঙ্গের মানুষদের জন্য আসছে সুসংবাদ! রাজ্য সরকার নিয়ে আসছে একটি নতুন প্রকল্প যা আপনাকে প্রতি বছর ১২,৫০০ টাকা উপার্জনের সুযোগ দেবে। এই প্রকল্পের নাম কর্মশ্রী, যা রাজ্য সরকারের নিজস্ব উদ্যোগে পরিচালিত হবে এবং কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে লক্ষাধিক মানুষের জন্য।

বিগত কিছু বছর ধরে কেন্দ্র ও রাজ্য সরকারের মধ্যে সম্পর্কের টানাপোড়েনের কারণে অনেক উন্নয়নমূলক কাজ আটকে ছিল। বিশেষ করে, ১০০ দিনের কাজের প্রকল্প নিয়ে রাজ্য ও কেন্দ্রের মধ্যে চাপানউতোর চলছিল।

কেন্দ্র অভিযোগ করেছিল যে, রাজ্য সঠিক হিসাব দিচ্ছে না, আর রাজ্য সরকারের অভিযোগ ছিল কেন্দ্র ১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে। এই সমস্যার সমাধান হিসেবে পশ্চিমবঙ্গ সরকার নিয়ে এলো কর্মশ্রী প্রকল্প।

আরো পড়ুন: প্রতি মাসে ২৪,৫০০ থেকে ৬৮,৩০০ টাকা বেতন, টাটা স্টিল কোম্পানিতে বিভিন্ন পদে ৬০০০ শূন্যপদে নিয়োগ

এই প্রকল্পের মাধ্যমে ইতিমধ্যে ৩৮ হাজার জব কার্ড তৈরি হয়েছে এবং চলতি অর্থবর্ষে ৭৫ লক্ষ জব কার্ড তৈরির লক্ষ্য রয়েছে। প্রতিটি জব কার্ড হোল্ডারকে রাজ্য সরকার ৫০ দিনের কাজের নিশ্চয়তা দেবে। প্রতিদিন কাজের জন্য ২৫০ টাকা করে বেতন পাওয়া যাবে, যা বছরে মোট ১২,৫০০ টাকা আয়ের সুযোগ করে দেবে

রাজ্য সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ১০০ দিনের কাজ থেকে যে হারে টাকা পাওয়া যেত, ঠিক একই হারে টাকা পাওয়া যাবে কর্মশ্রী প্রকল্প থেকেও।

তবে এখনও পর্যন্ত রাজ্য সরকার স্পষ্ট করে জানায়নি ঠিক কবে থেকে এই প্রকল্প শুরু হবে। তবে জব কার্ড হোল্ডারদের জন্য ১২,৫০০ টাকা গ্যারান্টি সহকারে পাওয়া নিশ্চিত করেছে সরকার।

আরো পড়ুন: গুগল পে তে ঘরে বসে মোবাইলে প্রতিদিন ২,০০০ টাকা আয়ের সহজ পদ্ধতি!

কর্মশ্রী প্রকল্প রাজ্যবাসীর জন্য এক নতুন দিশা হতে চলেছে। এই প্রকল্পের মাধ্যমে অনেক মানুষ কাজের সুযোগ পাবেন এবং তাদের আর্থিক অবস্থার উন্নতি হবে। এছাড়াও, এই প্রকল্প রাজ্য সরকারের একটি বড় সাফল্য হিসেবে চিহ্নিত হবে এবং রাজ্যের উন্নয়নে বড় ভূমিকা রাখবে।

রাজ্যের মানুষজনের জন্য এটি একটি স্বস্তির খবর। কর্মশ্রী প্রকল্প তাদের আর্থিক সংকট দূর করতে সাহায্য করবে এবং নতুন কাজের সুযোগ তৈরি করবে। পশ্চিমবঙ্গ সরকারের এই উদ্যোগ একটি বড় পদক্ষেপ, যা রাজ্যের সামগ্রিক উন্নয়নে সহায়ক হবে। তাই, আজই জব কার্ড তৈরি করে নিন এবং প্রতি বছর ১২,৫০০ টাকা আয়ের সুযোগ পান।

2 thoughts on “পশ্চিমবঙ্গ সরকারের নতুন প্রকল্প: আজই করুন এই কার্ড, প্রতি বছর পাবেন ১২,৫০০ টাকা!”

Leave a Comment