রান্নার গ্যাসের দাম কমে গেছে, চলুন জেনে নিই জুলাই মাসে গ্যাসের নতুন দাম

Whatsapp-Group-Link
krishak bandhu Join Whatsapp channel

বর্তমান সময়ে রান্নার গ্যাসের দাম হু হু করে বেড়ে যাওয়ায় মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। তবে সম্প্রতি রান্নার গ্যাসের দামে কিছুটা কমতি দেখা দিয়েছে, যা কিছুটা হলেও স্বস্তি এনে দিতে পারে। চলুন জেনে নিই জুলাই মাসে গ্যাসের নতুন দাম এবং এর প্রভাব।

আরো পড়ুন: দুয়ারে সরকারে ধামাকা: জুলাই মাসের তৃতীয় সপ্তাহ থেকেই শুরু হতে চলেছে দুয়ারে সরকার ক্যাম্প জানুন এখনই!

বাণিজ্যিক রান্নার গ্যাসের দামে কমতি

বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ৩১ টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতদিন ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ছিল ১৭৮৭ টাকা, যা এখন কমে ১৭৫৬ টাকায় দাঁড়িয়েছে। সোমবার থেকেই এই নতুন দামে সিলিন্ডার পাওয়া যাবে।

আরো পড়ুন: হরলিক্স প্যাকিং জব: বেতন ১৪,৭০০ টাকা থেকে ১৬,৩০০ টাকা পর্যন্ত

ঘরোয়া রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত

তবে সাধারণ ঘরের মধ্যবিত্তদের জন্য দুঃসংবাদ হলো, ১৪.২ কেজি ঘরোয়া রান্নার গ্যাসের সিলিন্ডারের দামে কোনো পরিবর্তন আনা হয়নি। এর দাম এখনও ৮২৯ টাকা রয়েছে।

আন্তর্জাতিক বাজারের প্রভাব

অয়েল মার্কেটিং সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের তুল্যমূল্য বিচার করেই রান্নার গ্যাসের দাম পর্যালোচনা করে। সেই পর্যালোচনার ভিত্তিতেই গ্যাসের দাম কমা বা বাড়া নির্ভর করে।

জুন মাসের পর্যালোচনা

গত জুন মাসেও বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম ৭২ টাকা সিলিন্ডার প্রতি কমানো হয়েছিল। কিন্তু তখনও ঘরোয়া গ্যাসের দামে কোনো পরিবর্তন আসেনি। বর্তমানেও সেই একই পরিস্থিতি বজায় রয়েছে।

আরো পড়ুন: বাড়ি বসে ডাটা এন্ট্রি করে প্রতিদিন আয় করুন ১৫০০ টাকা!

ব্যবসায়ীদের লাভ, মধ্যবিত্তের সংকট

১৯ কেজির এই বাণিজ্যিক সিলিন্ডার মূলত হোটেল ও রেস্তোরাঁগুলিতে ব্যবহৃত হয়। তাই এক্ষেত্রে ব্যবসায়ীদের কিছুটা লাভ হলেও মধ্যবিত্তদের সমস্যার সমাধান হয়নি। তারা এখন ঘরোয়া গ্যাসের দাম কমার অপেক্ষায় রয়েছেন।

ভবিষ্যতের আশা

মধ্যবিত্তদের কথা ভেবে যদি ঘরোয়া রান্নার গ্যাসের দাম কমানো হয়, তাহলে তারা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন। আপাতত সেই আশায় দিন গুনছেন তারা।

উপসংহার

রান্নার গ্যাসের দাম কমা নিয়ে সাম্প্রতিক খবরটি কিছুটা হলেও স্বস্তি দিতে পারে। তবে মধ্যবিত্তদের জন্য এখনও পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। তারা আশা করছেন, শীঘ্রই ঘরোয়া রান্নার গ্যাসের দামে কমতি আসবে এবং তাদের দৈনন্দিন জীবনের ব্যয়ভার কিছুটা হ্রাস পাবে।

আরো পড়ুন: ৩০০০ টাকা ছাত্রীদের, ২৫০০ টাকা ছাত্রদের! প্রধানমন্ত্রীর স্কলারশিপ ২০২৪-এর নতুন ঘোষণা!

Disclaimer

এই তথ্যগুলি বিভিন্ন সূত্র থেকে সংগৃহীত হয়েছে এবং এর সঠিকতার জন্য আমরা কোনো দায়িত্ব গ্রহণ করছি না। গ্যাসের দামের পরিবর্তন সংক্রান্ত সর্বশেষ তথ্যের জন্য স্থানীয় কর্তৃপক্ষ বা সরবরাহকারীর সাথে যোগাযোগ করুন। এই ধরনের আরও আপডেট পেতে আমাদের সাথে থাকুন।

Leave a Comment